Success Story of Nahid Hassan

আসসালামু আলাইকুম!

আমি মোঃ নাহিদ হাসান।
আমি শহীদ সোহরাওয়ার্দী কলেজ এর একাউন্টিং ডিপার্টমেন্ট থেকে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেছি।
ছাত্র জীবনে আমি অনেক টিউশনি করিয়েছি, অনার্সে অধ্যায়নরত অবস্থায় আমি “অর্কিড প্লাস একাডেমিক কেয়ার” নামক একটি কোচিং সেন্টার পরিচালনা করি।
সব কিছু স্মুথলি চলছিলো। ধীরে ধীরে আমার কোচিং সেন্টারের পরিধি বাড়তে শুরু করে। এরই মধ্যে হানা দেয় করোনা ভাইরাস। নিমিষেই সব কিছু এলোমেলো হয়ে পরে। তিলে তিলে গড়ে তোলা আমার ভালোবাসার প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়।

আমি কোনমতেই হাল ছেড়ে দিতে চাচ্ছিলাম না, দীর্ঘ ৪ মাস আমি সেন্টারের ভাড়া দিয়ে যাই, এক পর্যায়ে আমার ক্যাশ শেষ হয়ে যায় এবং অব্যবহৃত থাকায় আসবাবপত্র গুলো নষ্ট হয়ে যাচ্ছিলো। একপর্যায়ে আমি বাধ্য হলাম ভাড়া ছেড়ে দিতে এবং আমার আসবাবপত্র গুলো পানির দামে বিক্রি করে দিলাম। করোনার প্রকোপ কমতে শুরু করলো ধীরে ধীরে সুস্থ হতে থাকলো পৃথিবী। এর মাঝে আমার এমবিএ সম্পন্ন হয়ে গেলো। আমি আর চাচ্ছিলাম না অনিশ্চিত কিছুর মধ্যে জড়াতে। তাই সিদ্ধান্ত নিলাম জব করবো। আবেদন করা শুরু করলাম। ইন্টারভিউ দিচ্ছিলাম কিন্তু কোথাও কিছু একটার কমতি ছিলো যার ফলে আমি আমার কাংখিত জবটি পাচ্ছিলাম না৷ কারন আমি ফ্রেশার, আমি পুথিগত বিদ্যা জানি কিন্তু প্রাক্টিকাল জ্ঞান আমার ছিলো না। যার ফলে আমি আমার এক্সপেকটেশন অনুযায়ী জব পাচ্ছিলাম না।

হঠাৎ একদিন আমাদের ডিপার্টমেন্ট এর গ্রুপে আশিকের একটি পোস্ট দেখলাম যে, ও একটি প্রফেশনাল একাউন্টিং ট্রেইনিং করছে। তারপর আমি এবং আরিফ, আসিকের সাথে যোগাযোগ করি এবং HB Associates এর সম্পর্কে জানি। সিদ্ধান্ত নিলাম এই ট্রেইনিং টা আমি করবো এটা ভেবেই গেলাম HB Associates এ মোঃ বাহাউদ্দিন সেবক স্যারের সাথে বসে কথা বললাম। স্যার এর কথা এবং আমার সমস্যা গুলো হুবহু মিলে যাচ্ছিলো,যে একজন ফ্রেশার জব মার্কেটে কি কি সমস্যার সম্মুখীন হয়। স্যারের কথায় আশ্বস্ত হলাম যে এই ট্রেইনিং এর পরে আমি আর ফ্রেশার থাকবো না।

আলহামদুলিল্লাহ স্যারের অসাধারণ গাইডলাইন এবং ট্রেইনিং সেশন করে কনফিডেন্ট পেলাম। এবং HB Associates এর মাধ্যমেই একটি ইন্টারভিউ এর সুযোগ পাই এবং আলহামদুলিল্লাহ আমার জবটি হয়। আমি বর্তমানে 24/7 Communications Limited এ Officer, Accounts & Admin হিসেবে কর্মরত আছি। কর্মক্ষেত্রে প্রতিনিয়ত আমি মোঃ বাহাউদ্দিন সেবক স্যার এবং মোঃ হুমায়ুন গাজী ভাইয়ের সহোযোগিতা পাচ্ছি। ছোট থেকে বড় সকল ধরনের সমস্যায় স্যার এবং হুমায়ুন ভাই সময় নিয়ে আমার কথা শুনছেন এবং আমাকে সমাধান দিচ্ছেন।

আমি HB Associates এর মাধ্যমে প্রতিনিয়ত নতুন নতুন কিছু শিখছি। ধন্যবাদ HB Associates কে আমাকে সফলতার প্রথম সিড়ি পাইয়ে দেওয়ার জন্য। এইবারের মিশন HB Associates এর সকল সদস্য এক সাথে সফলতার সর্বোচ্চ শিখড়ে উঠার এবং মোঃ বাহাউদ্দিন সেবক স্যারের স্বপ্নকে এবং যে স্বপ্ন স্যার আমাদের দেখিয়েছেন তা বাস্তবায়ন করার। ইনশাআল্লাহ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *